রবিবার, ০৫ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

মেসির জোড়া গোলে বলিভিয়াকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

মেসির জোড়া গোলে বলিভিয়াকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

‍স্পোর্টস ডেস্ক:

কোপা আমেরিকার শুরুটা ড্র দিয়ে হলেও পরের দুই ম্যাচে জিতে গ্রুপের শীর্ষে থেকে নকআউটে পা রাখে আর্জেন্টিনা। এবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে তারা। দলের বড় তারকা লিওনেল মেসির রেকর্ড গড়া জোড়া গোলের সুবাদে কাঙ্খিত জয়ের দেখা পেয়েছে আসরটিতে ১৪ বারের চ্যাম্পিয়নরা। এ নিয়ে টানা ১৬ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। সবশেষ তারা ব্রাজিলের সঙ্গে কোপার গত আসরে হেরে বিদায় নিয়েছিল।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় ভোরে ব্রাজিলের কুইয়াবার অ্যারেনা প্যানটানাল স্টেডিয়ামে গ্রুপ ‘এ’ এর শেষ ম্যাচে ৪-১ গোলের ব্যবধানে জিতেছে আলবেসেলেস্তারা। পাপু গোমেজের গোলে এগিয়ে যাওয়ার পর জোড়া গোল করে আর্জেন্টিনার লিড বড় করেন মেসি। বলিভিয়ার হয়ে ব্যবধান কমান আর্যুন সাভেদ্রা, তবে এরপরই ব্যবধান বড় করেন লাউতারো মার্টিনেজ।

দারুণ একটি মাইলফলক সমানে রেখে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামেন মেসি। মাইলফলকটি স্পর্শ করতে খুব একটা সময় নিতে হয়নি তার। মাঠে নেমে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচে খেলার রেকর্ড গড়েন তিনি। একই সঙ্গে দেশটির হয়ে সর্বোচ্চ গোলদাতা ও সর্বোচ্চ গোল সহযোগিতার রেকর্ডও তার।

ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে মেসির দারুণ ফ্রি কিকে লাফিয়ে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন গোমেজ। ৩১তম মিনিটে গোমেজকে ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। দু’মিনিট পরই দারুণ এক স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। নয় মিনিট পরই জোড়া গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

বড় ব্যবধানে পিছিয়ে পড়ে বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে উঠে বলিভিয়া। ৬০তম মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে বল জড়িয়ে ব্যবধান কমায় বলিভিয়া। এর দশ মিনিট পরই মেসির সহযোগিতায় চতুর্থ গোলটি করেন মার্টিনেজ। এতেই বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনাই। গ্রুপ পর্বের শেষ দিনের আরেক ম্যাচে প্যরাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে উরুগুয়ে। ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে কোপা আমেরিকার সফলতম দলটি।

৬ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে প্যারাগুয়ে। ৫ পয়েন্ট নিয়ে চারে থাকা চিলি কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিলের। শূন্য হাতে ফিরছে বলিভিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877